ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

পেকুয়ায় অগ্নিকান্ডে ৩বসতবাড়ি ভষ্মিভুত, দ্বগ্ধ-১

pekua (2)পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় অগ্নিকান্ডে ৩টি বসতবাড়ি ভস্মিভুত হয়েছে। এ সময় একজন দিনমজুর আগুনে দ্বগ্ধ হয়েছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পৃথক অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে উপজেলার রাজাখালী ও পেকুয়া সদর ইউনিয়নে। এ সময় বিপুল ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায় গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে সদর ইউনিয়নের মিয়াপাড়া এলাকার মৃত.ফকির মুহাম্মদের ছেলে পেকুয়া বাজারের ফুলের কলি কুলিং কর্নারের মালিক মুজিবুর রহমান ও তার ভাই মানিকের বসতবাড়ি ভুস্মিভুত হয়। মানিকের রান্না ঘরের চুলা থেকে আগুনের সুত্রপাত ঘটে। এ সময় আগুনের লেলিহান শিখা মুর্হুতের মধ্যে সর্বত্রে ছড়িয়ে পড়ে। এতে দু’সহোদরের বসতবাড়ি পুঁেড় ছাই হয়ে যায়। খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করেন। তবে এর আগে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। মো.মানিক জানায় অগ্নিকান্ডে বসতবাড়ি, মালামালসহ আনুমানিক ৪লক্ষ টাকার ক্ষতি হয়েছে। অপরদিকে গত বৃহষ্পতিবার দিবাগত রাত ৩টার দিকে রাজাখালী ইউনিয়নে পুথক অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এ সময় ওই ইউনিয়নের আমিলাপাড়া এলাকার মো.ইজ্জত আলীর ছেলে দিনমজুর শাহাব উদ্দিনের বসতবাড়ি ভস্মিভুত হয়। মশার কয়েল থেকে আগুনের সুত্রপাত হয়েছে। মালামাল, নগদ টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি সাধিত হয়। পরিবারের সকল সদস্যরা রাতে ঘুমিয়ে পড়ে। এ সময় আগুন লেগে যায় বাড়িতে। বাড়ির মালিক শাহাব উদ্দিন অগ্নিদ্বগ্ধ হয়েছে। ঘুমে থাকায় আগুন তার শরীরে লেগে যায়। স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করে। এ পরিবারটি নিতান্ত অসহায়। অগ্নিকান্ডের পর খোলা আকাশের নিচে মানবেতর দিনাতিপাত করছে।

###########################

পেকুয়ায় ফাঁশিয়াখালী প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটি গঠিত

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় বারবাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটি গঠিত হয়েছে। গত বুধবার বিদ্যালয়ে এ লক্ষে ভোট গ্রহন অনুষ্টিত হয়। সভাপতি বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন আকতার আহমদ। সরাসরি ভোটে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শিক্ষানুরাগী জাতীয় পার্টি পেকুয়া উপজেলা শাখার যুগ্ন সম্পাদক আজিজুর রহমান। নির্বাচনে মুখ্য দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু পারভিন। দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক জামাল হোসাইন ও হেলাল উদ্দিন নোমান। এক প্রতিক্রিয়ায় সহ-সভাপতি আজিজুর রহমান জানায় ভোটাররা আমাকে মুল্যায়ন করেছেন। আশা করছি নতুন নেতৃত্বের মাধ্যমে স্কুলের শিক্ষার পরিবেশ উচ্চ মাত্রায় পৌঁছতে সক্ষম হবে।

 #############

পেকুয়ায় স্বাস্থ্য সহকারি এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

পেকুয়া প্রতিনিধি.:::

বাংলাদেশ স্বাস্থ্য সহকারি এসোসিয়েশন পেকুয়া উপজেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গত ৯ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মুজিবুর রহমানের সভাপতিত্বে এ নির্বাচন সম্পন্ন হয়েছে। স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ নিরηন বাবু ও জাকের হোসেনের পরিচালনায় অনুষ্টিত ওই নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হন মাশুক আহমদ মাশেক। সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মনিরুল কবির রাশেদ। এছাড়া সহ-সভাপতি পদে বেলাল উদ্দিন, যুগ্ম সম্পাদক পদে দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে কাদের নেওয়াজ, কোষাধ্যক্ষ পদে নুরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জাকেরুল্লাহ, নির্বাহী সদস্য কামাল হোসেন, মাঈনুদ্দিন, মাহমুদুল হক ও নাছিমা আক্তার নির্বাচিত হয়েছেন। এদিকে নবানির্বাচিত স্বাস্থ্য সহকারি এসোসিয়েশন এর কমিটিকে অভিনন্দন জানিয়েছেন পেকুয়ায় কর্মরত সাংবাদিকরা।

 ##############

পেকুয়ায় ১১টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় ১১টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে পুলিশ। গত বৃহষ্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর এলাকা থেকে এসব উদ্ধার করা হয়েছে। উজানটিয়া ইউনিয়নে গত কয়েক মাস ধরে বেড়িবাঁধ সংস্কার বাস্তবায়ন কাজ চলমান রয়েছে। নির্মাধিন বেড়িবাঁধে স্কেবেটর দিয়ে মাটি কাটার সময় এস্কেবেটরের খোঁচা লাগে একটি নস্তুর মধ্যে। এ সময় বিকট আওয়াজে বিষ্ফোরন ঘটে। এ সময় পুরো এলাকায় স্থানীয়দের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। বিষয়টি স্থানীয়রা পেকুয়া থানা পুলিশকে খবর দেয়। পেকুয়া থানার অফিসার ইনর্চাজ (প্রশাসন) জিয়া মো.মোস্তাফিজ ভুঁইয়া জানায় খবর পেয়ে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১১টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করি। তিনি জানান এসব বস্তু সাগরে চলাচল করা জাহাজের বিপদকালিন সংকেত প্রদানকারি বস্তু। মেরিন সিগন্যাল সেফটি. মেড ইউকে/সুইডেম/জার্মানি লেখা রয়েছে। লেখা দেখে এসব ধারনা করা করা হচ্ছে। বিস্তারিত জানতে এসব বস্তু পরীক্ষা নিরীক্ষা করার জন্য পাঠানো হবে।

পাঠকের মতামত: